Skip to content
Home » প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি দেখুন

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি দেখুন

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি দেখুন

প্রাথমিকের ৪৫ হাজার সহকারী শিক্ষকের নিয়োগ পরীক্ষা ২০২২ এর সময়সূচি প্রকাশ হচ্ছে। সামনের মাসেই (এপ্রিল) প্রাথমিকের পরীক্ষা হবে। পূর্বে কিছু ভন্ড চক্র প্রাথমিকের পরীক্ষার সময়সূচি নিয়ে ভূয়া স্বাক্ষর সহ নোটিশ বিভিন্ন সোশাল মধ্যমে তা প্রচার করে। কিন্তু আজ আর কোন ভূয়া তথ্য নয়, এখানে প্রাথমিকের পরীক্ষার সঠিক তথ্য জানতে পারবেন।

গত মঙ্গলবার (৩০ মার্চ) প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সারা দেশের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে এক ভার্চুয়াল সভার আয়োজন করেন। উক্ত সভায় প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে পরীক্ষাটি জেলা পর্যায়ে নেওয়ার বিষয়ে প্রাথমিক মত এসেছে।

সভায় জানানো হয়, সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি।

সভায় এ বিষয়টিও এসেছে যে, এবারের প্রাথমিকের পরীক্ষা জেলা পর্যায় অনুষ্ঠিত হবে।

সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা তাহলে কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে কি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে?
উত্তরে হচ্ছে আগামী ২২ এপ্রিল ২০২২ তারিখ থেকে প্রাথমিকের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবার সম্ভাবনা রয়েছে।

যদিও বিভিন্ন অনলাইন পোর্টাল বিষয়টিকে এমনভাবে উপস্থাপন করছে যে, মনে হচ্ছে ২২ এপ্রিলই পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু আমি এখানে কেন তাদের বিরুদ্ধে প্রায় কথা বলছি? আপনাদের অবগতির জন্য বলছি যে, আপনি কোন একটা খবর তখনই বিশ্বাস করবেন যখন সেটি যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত হয়ে আসবে।

আর তাছাড়া প্রাথমিকের পরীক্ষার বিষয়ে এখনও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর নিজস্ব ওয়েবসাইটে এ বিষয়ে কোন নোটিশ প্রকাশিত হয়নি। আমি বলছিনা যে ২২ এপ্রিল ২০২২ পরীক্ষা অনুষ্ঠিত হবে না, সম্ভাবনা রয়েছে তবে।

তাই সকলের নিকট আমার অনুরোধ থাকবে, অনুগ্রহ করে অফিসিয়ালভাবে কোন নোটিশ প্রকাশের পূর্বেই কোন বিষয় সম্পর্কে শতভাগ নিশ্চিত হবেননা। নিয়মিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইট ভিসিট করুন, আশা করি সঠিক খবর সঠিক সময়ে পেয়ে যাবেন।

ইতোমধ্যে অবসরজনিত কারণে আরও ১০ হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। ফলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক/ শিক্ষিকার ঘাটতি পরিলক্ষত হচ্ছে। কারণ দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকায় তেমন শিক্ষক ঘাটতির সমস্যায় পরতে হয়নি কিন্তু এখন ক্লাস শুরু হওয়ায় তার সমস্যা উপলব্ধি হচ্ছে।

এপ্রিল থেকে শুরু হচ্ছে এমন নিউজ বিভিন্ন ওয়েবসাইট এবং সোশাল মিডিয়ায় প্রকাশ করা হচ্ছে। Primary job exam date 2022 is fixed?. From the 22 April the exam will start, it’s not confirmed yet. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষাটি জেলা পর্যায়ে নেওয়ার বিষয়ে প্রাথমিক মত এসেছে।

সূত্র: নয়া দিগন্ত, বাংলাদেশ সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *